মোঃ মিজানুর রহমান,খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলোজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মাহমুদ হোসেন কে উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে। আজ সোমবার (২৪ মে) রাষ্ট্রপতির অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

খুলনা বিশ্ববিদ্যালয় আইন ১৯৯০ এর (১১)১ ধারা অনুযায়ী রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ চার বছর মেয়াদে প্রফেসর ড. মাহমুদ হোসেনকে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর নিযুক্ত করেছেন।

তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের ১২তম ভাইস-চ্যান্সেলর এবং এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে নিযুক্ত দ্বিতীয় ভাইস-চ্যান্সেলর। আজ সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্বভার গ্রহণ করছেন বলে রেজিস্ট্রার কার্যালয় থেকে জানা গেছে।

এদিকে খুবির নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলরকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন প্রো-ভাইস চ্যান্সেলর ও ট্রেজারার।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এক অভিনন্দন বার্তায় বলেন, নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর এই বিশ্ববিদ্যালয় থেকেই নিযুক্ত হওয়ায় তিনি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ও উন্নয়ন কর্মকান্ডসহ সংশ্লিষ্ট সকল বিষয়ে সম্যক অবহিত। তাঁর নেতৃত্বে সম্মিলিত প্রচেষ্টায় খুলনা বিশ্ববিদ্যালয় দ্রæত সামনের দিকে এগিয়ে যাবে এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নের গতি ত্বরান্বিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে থেকেই ভাইস-চ্যান্সেলর নিযুক্ত করায় বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীকেও আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

অপর এক অভিনন্দন বার্তায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মাহমুদ হোসেনকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।